মেনু নির্বাচন করুন
পাতা

সারের ডিলার

সেবা প্রদান পদ্ধতি (সংক্ষেপে)

ডিলার নিয়োগের লক্ষ্যে ডিলারশূন্য ইউনিয়নের বিপরীতে জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নিয়োগের শর্তাবলি পূরণপূর্বক নির্ধারিত সময়ের মধ্যে আগ্রহীদের আবেদন করতে হয়। অতঃপর উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির মাধ্যমে যাচাই-বাছাই করা হয়ে থাকে। সরজমিনের তদন্ত ও পরিদর্শন প্রতিবেদনের প্রেক্ষিতে উপজেলা কমিটিতে পেশ করে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটি কর্তৃক যাচাই-বাছাই ও সুপারিশের ভিত্তিতে সিদ্ধান্ত গৃহীত হয়। প্রস্তুতকৃত প্রাথমিক তালিকা জেলা সার ও বীজ মনিটরিং কমিটিতে প্রেরণ করা হয়।  জেলা কমিটিতে সিদ্ধান্ত গ্রহণের পর সুপারিশসহ বিসিআইসি, ঢাকাতে প্রেরণ করা হয়।

প্রতিটি ইউনিয়ন হতে এক (০১) জন ইঈওঈ সারের ডিলার এবং প্রতি ওয়ার্ডে এক (০১) জন খুচরা সার বিক্রেতা নিয়োগের ব্যবস্থা করা হয়।

ইঈওঈ কর্তৃক চূড়ান্তভাবে সার ডিলার নিয়োগ প্রদান ও দুই লক্ষ টাকা জামানত জমা করার পর ডিলাদের সাথে চুক্তি সম্পাদিত হয়। ইঈওঈ উপজেলা এবং জেলা সার ও বীজ মনিটরিং কমিটিকে ডিলার নিয়োগের পত্রের অনুলিপি প্রেরণ করে থাকে।

খুচরা সার বিক্রেতা নিয়োগের পদ্ধতি:

প্রতি ওয়ার্ডে ০১ জন খুচরা সার বিক্রেতা হিসেবে নিয়োগ লাভের জন্য সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দাদের টঅঙ বরাবর আবেদন করতে হয়। আবেদন যাচাই-বাছাইয়ের জন্য ইউনিয়ন কমিটিতে প্রেরণ এবং ইউনিয়ন কমিটি কর্তৃক যাচাই শেষে সুপারিশসহ উপজেলা কমিটিতে প্রেরণ করা হয়। উপজেলা কমিটির সভায় চূড়ান্তভাবে খুচরা বিক্রেতা নির্বাচন করা হয়। পরবর্তীতে টঅঙ কর্তৃক খুচরা সার বিক্রেতাদের আইডি কার্ড প্রদান করা হয়।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter